বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:০৫ অপরাহ্ন

গাছে চড়ে মন্ত্রীর ভাষণ

গাছে চড়ে মন্ত্রীর ভাষণ

স্বদেশ ডেস্ক:

এর আগে গাছে চড়ে কোনো মন্ত্রী পর্যায়ের মানসিকভাবে সুস্থ ব্যক্তি ভাষণ দিয়েছেন বলে শোনা যায়নি। তবে শ্রীলংকার এক মন্ত্রী নারকেলগাছে চড়ে দেশবাসীকে নারকেল-সংকটের বার্তা দিয়ে আলোচনায় এসেছেন। দেশটির নারকেল, ফিশটেইল পাম, তাল ও রবার চাষ এবং সংশ্লিষ্ট শিল্পপণ্য উৎপাদন ও রপ্তানি বৈচিত্র্যকরণ বিষয়ক প্রতিমন্ত্রী অরুন্দিকা ফার্নান্দো গত শুক্রবার এমন কাণ্ড করেছেন।

শ্রীলংকার মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রায় ২ শতাংশ আসে নারকেল চাষ থেকে। তবে এবার স্থানীয় শিল্পে চাহিদা এবং দেশজুড়ে নারকেল খাওয়ার ও নারকেলজাত পণ্যের ব্যবহার ব্যাপক বেড়ে যাওয়ায় সংকটে পড়েছে দেশটি। সরকারি তথ্যমতে, এ বছর শ্রীলংকায় মোট চাহিদার তুলনায় নারকেলের সরবরাহ পাওয়া যাবে ৭০ কোটি কম। ঠিক এ বার্তা দিতেই এবং নারকেলচাষিদের আরও বেশি নারকেল উৎপাদনে উৎসাহিত করতে প্রতিমন্ত্রী শ্রীলংকার ওয়ারাকাপোলা এলাকায় গাছে চড়েছিলেন।

শ্রীলংকার সংবাদমাধ্যম নিউজ ফার্স্ট প্রতিমন্ত্রীর গাছে চড়ার একটি ভিডিও প্রকাশ করেছে। এতে দেখা যায়, শুক্রবার অরুন্দিকা ফার্নান্দোকে নারকেলগাছে চড়তে সহযোগিতা করতে গিয়ে বেশ কসরত করতে হয় কর্মী-সমর্থকদের। তিনি অবশ্য গাছ বেয়ে ওপরে উঠে যাননি। একটি সহায়ক যন্ত্রের মাধ্যমে তিনি নারকেলগাছে চড়েছেন। এর পর একটি নারকেল হাতে উপস্থিত লোকজনের উদ্দেশে ভাষণ দিয়েছেন।

ভাষণ শেষে গাছ থেকে নামার সময়ও বেশ গলদঘর্ম হতে হয় এই মন্ত্রীকে। একেবারে শেষ পর্যায়ে দুই কর্মী অরুন্দিকা ফার্নান্দোকে পাজাকোলা করে নামিয়ে আনেন গাছে চড়ার সহায়ক যন্ত্র থেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877